গ্রেপ্তারি পরোয়ানা মির্জা আব্বাসের বিরুদ্ধে

প্রকাশঃ আগস্ট ৩০, ২০১৫ সময়ঃ ৫:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

mz 1রাজধানীর মিরপুর থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকার মহানগর হাকিম মাহবুবুর রহমান তাঁর জামিন বাতিল করে এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি মো. হেমায়েত উদ্দিন খান হিরন বিষয়টি নিশ্চিত করেছেন।

হেমায়েত উদ্দিন খান জানিয়েছেন, আজ মিরপুর থানার ৩৮ (৬) ১৫ নম্বর ও ৩৯ (৬) ১৫ নম্বর মামলায় মির্জা আব্বাসসহ ৮৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল।

কিন্তু এ মামলা দুটিতে মির্জা আব্বাস আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করায় বিচারক তা নাকচ করে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন। তবে তিনি এ মামলায় আগে জামিনে ছিলেন।

হেমায়েত উদ্দিন খান আরো বলেন, মামলা দুটিতে ৪৮ জন ও ৩৯ জন আসামি রয়েছেন। বাকি আসামিরা আদালতে আজ হাজিরা দিয়েছেন। শুধু মির্জা আব্বাস আজ আদালতে হাজির হননি।

মিরপুর থানার ৩৮(৬)১৫ নং মামলার আরজি থেকে জানা যায়, গত ২৬ জুন মিরপুরে জার্মান টেকনিক্যালের সামনের রাস্তা অবরোধ করে অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ৫২ হাজার পাঁচশত টাকার ক্ষয়ক্ষতি করেন। এ ঘটনায় একই দিনে মিরপুর থানার পুলিশ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করে। এ মামলায় আজ অভিযোগ গঠন করে আগামী ২৫ নভেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।

অন্যদিকে ৩৯ (৬) ১৫ নম্বর মামলায়, ২৬ জুন মিরপুরের স্বাধীন বাংলা মার্কেটের সামনে দিশারী পরিবহনের চালকের ওপর কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। এতে মিরপুর থানা পুলিশ একই দিনে মামলা করে। এ মামলায় আগামী ২৫ নভেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G